শনিবার,  ২৪ সেপ্টেম্বর ২০২২

 

৯ আশ্বিন ১৪২৯ ,  ২৭ সফর ১৪৪৪

ভাওয়ালের কন্ঠ :: Bhawaler Kontho - ভাওয়ালের খবর

এশিয়া কাপে ১৭ সদস্যের দল ঘোষণা বিসিবির

প্রকাশিত: ১৯:৩৮, ১৩ আগস্ট ২০২২

এশিয়া কাপে ১৭ সদস্যের দল ঘোষণা বিসিবির

এশিয়া কাপে ১৭ সদস্যের দল ঘোষণা বিসিবির

বাংলাদেশের এশিয়া কাপের দল নিয়ে উৎকণ্ঠা ছিল অনেক। অবশেষে সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৭ সদস্যের এশিয়া কাপ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘ সময় পর দলে ফিরেছেন টি-২০ ফরম্যাটের 'স্পেশালিস্ট' খ্যাত সাব্বির রহমান।

অধিনায়কত্ব নিয়ে জটিলতা নিরসনের পর আজ সংবাদ সম্মেলন করে দল ঘোষণা দেয় বিসিবি। বাংলাদেশের হয়ে সাব্বির সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০০৯ সালের সেপ্টেম্বরে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে। প্রায় তিন বছর পর দলে ডাক পেলেন তিনি। সাব্বিরের পাশাপাশি চোট কাটিয়ে স্কোয়াডে ফিরেছেন অলরাউন্ডার সাইফুদ্দিন।

সাব্বির-সাইফউদ্দিনের মতো সৌম্য সরকারেরও দলে ফেরার সম্ভাবনা ছিল। চলছিলো অনেকদিন ধরে আলোচনা। শেষমেশ এবার সুযোগ মেলেনি বাঁহাতি এই ব্যাটারের।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে চোটের কারণে ছিটকে পড়েছেন নুরুল হাসান সোহান, লিটন দাস আর শরিফুল ইসলাম। এছাড়া বাদ পড়েছেন মুনিম শাহরিয়ার আর নাজমুল হোসেন শান্ত। এদিকে, বিশ্রাম শেষে টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম।

এর আগে অধিনায়কত্ব নিয়ে জটিলতার ফলে এশিয়া কাপে বাংলাদেশের দল ঘোষণার জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছ থেকে বাড়তি সময়ও চেয়ে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে সেই সংকট নিরসনের পরই এশিয়া কাপের দল ঘোষণা করলেন নির্বাচকরা।এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের বাংলাদেশ দল।

এশিয়া কাপের ১৭ সদস্যের স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ।

শেয়ার করুন:

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়