মঙ্গলবার,  ০৬ ডিসেম্বর ২০২২

 

২২ অগ্রাহায়ণ ১৪২৯ ,  ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভাওয়ালের কন্ঠ :: Bhawaler Kontho - ভাওয়ালের খবর

শ্রীপুরে বিশ্বকাপকে সামনে রেখে চলছে পতাকা বিক্রির হিড়িক

প্রকাশিত: ১৯:৪২, ১৭ নভেম্বর ২০২২

শ্রীপুরে বিশ্বকাপকে সামনে রেখে চলছে পতাকা বিক্রির হিড়িক

পতাকা বিক্রি

কাতার বিশ্বকাপ ফুটবল শুরু হচ্ছে ২০ নভেম্বর। আর এ বিশ্বকাপ ফুটবলের মহাযজ্ঞের দিন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে সমর্থকদের উত্তাপ। বিশ্বকাপের সেই উত্তাপে সমর্থক দলগুলোর পতাকা বিক্রি বেড়েছে। বৃহস্পতিবারে (১৭ নভেম্বর) সরজমিনে গিয়ে চোখে পড়ল গাজীপুরের শ্রীপুরে বিভিন্ন এলাকায় এ চিত্র।

অধীর আগ্রহে অপেক্ষায় থাকা ফুটবল প্রেমীরা নিচ্ছেন প্রিয় দলকে সমর্থনের প্রস্তুতি। সেই প্রস্তুতির অংশ হিসেবে প্রিয় দলের পতাকা ও জার্সি সংগ্রহ করছেন অনেকে। একই সাথে কিনছেন লাল-সবুজের জাতীয় পতাকাও। সেসব পতাকা টানানো হচ্ছে বাসা-বাড়ির ছাদ, গাছের আগায় কিংবা ব্যবসা প্রতিষ্ঠানের সামনে। এ থেকে বাদ পড়ছে না স্কুল পড়ুয়া কোমলমতি শিশুরাও।

উপজেলার কেওয়া বাজার, মাওনা চৌরাস্তা সিমলাপাড়া বরমী, তেলিহাটি টেংরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে, বাজার ও মৌসুমি ব্যবসায়ীরা অলিতে গলিতে ফেরি করে পতাকা বিক্রি করছেন। দেশের অন্যান্য এলাকার মতো। আর্জেন্টিনা-ব্রাজিল দলের সমর্থক বেশি থাকায় এই দুই দেশের পতাকা বেশি বিক্রি হচ্ছে। এছাড়াও জার্মানি, ফ্রান্স, স্পেন, ইতালি ও পর্তুগালের পতাকা এবং জার্সি বিক্রি হচ্ছে সমান তালে।

পতাকা বিক্রেতা কামাল বলেন, প্রতি বছর ২১ ফেব্রুয়ারি, ২৬ মার্চ ও ১৬ ডিসেম্বর উপলক্ষে পতাকা বিক্রি করে থাকি। আগামী ২০ তারিখ থেকে বিশ্বকাপ ফুটবল খেলা শুরু। এজন্য আগে থেকেই ফেরি করে পতাকা বিক্রি করছি। আমরা শ্রীপুরে ৪৫ জন পতাকা বিক্রি করতে এসেছি। শ্রীপুরে আর্জেন্টিনা দলের পতাকা বেশি বিক্রি হচ্ছে।

একই এলাকার আনিছ আবুল ও কালাম মিয়া বলেন, কয়েক দিন আগে বিক্রি কম ছিল। বিশ্বকাপের দিন যত ঘনিয়ে আসছে বিক্রি তত বাড়ছে। আমরা বাংলাদেশ, আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি, ফ্রান্স, ইতালি ও স্পেনসহ বিভিন্ন দেশের পতাকা বিক্রি করছি। প্রকারভেদে প্রতিটি পতাকা ২০ টাকা থেকে শুরু করে ২০০ টাকা পর্যন্ত বিক্রি করছি। একজন বিক্রেতা প্রতিদিন প্রায় ৩/৪ হাজার টাকার পতাকা বিক্রি করতে পারেন।

বরমী বাজারের ব্যবসায়ী মো. আক্তার ও সবুজ বলেন, বিশ্বকাপকে সামনে রেখে গাজীপুরের শ্রীপুরে বিভিন্ন দলের জার্সি বিক্রি বেড়েছে। মৌসুমি বিক্রেতারা পতাকা কাঁধে নিয়ে শহরের পাশাপাশি গ্রামে ঘুরে বেড়াচ্ছে। নিজ নিজ দলের সমর্থকরা পতাকা কিনছেন।

টেংরা বাজারের ব্যবসায়ী আনোয়ার বলেন, প্রতিবারই বিশ্বকাপ ফুটবল শুরু হলে আমাদের এ অঞ্চলে ফুটবলের উত্তাপ ছড়িয়ে পড়ে। এবারও এর ব্যতিক্রম হয়নি। এরই মধ্যে ফুটবল প্রেমীরা শুরু করে দিয়েছেন দিন গণনা। অধীর আগ্রহে খেলা দেখার জন্য অপেক্ষায় রয়েছেন বিভিন্ন দলের সমর্থকরা। এরই অংশ হিসেবে বাড়ছে বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর পতাকা বিক্রির হিড়িক।

শেয়ার করুন:

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়