মঙ্গলবার,  ০৬ ডিসেম্বর ২০২২

 

২২ অগ্রাহায়ণ ১৪২৯ ,  ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভাওয়ালের কন্ঠ :: Bhawaler Kontho - ভাওয়ালের খবর

গাজীপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিডিইউ শিক্ষার্থীদের প্রথম স্থান অর্জন

প্রকাশিত: ১৯:৪৪, ১৯ নভেম্বর ২০২২

গাজীপুরে ডিজিটাল উদ্ভাবনী মেলায় বিডিইউ শিক্ষার্থীদের প্রথম স্থান অর্জন

সংগৃহীত ছবি

গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলায় উন্মুক্ত ক্যাটেগরিতে প্রথম স্থান অর্জন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের শিক্ষার্থীরা।

উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টআপ এর উন্মুক্ত ক্যাটেগরিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি তাদের উদ্ভাবনী প্রজেক্ট ও ডিজিটাল সেবা প্রদর্শন করেন।

বিডিইউ এর আইসিটি ইন এডুকেশন ও ইন্টারনেটে অব থিংস প্রোগ্রামের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবিত প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা সহায়ক প্রজেক্ট Inclusive Edu-Tech, অনলাইন ভিত্তিক শিক্ষা সহায়ক প্রজেক্ট Digital Master মশাই, ডিম থেকে বাচ্চা ফুটানোর এনার্জি এফিশিয়েন্ট প্রজেক্ট Smart Egg Incubator, বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ এর জন্য Smart Flood Monitoring System, ট্রাফিক ও লাইট মনিটরিং এর জন্য Smart Street এবং গাড়ি পার্কিং এর জন্য Smart Garage প্রজেক্টসমূহ প্রদর্শন করে উন্মুক্ত ক্যাটাগরিতে ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেন।

১৬ এবং ১৭ নভেম্বর দুই দিনব্যাপী মেলায় প্যাভিলিয়ন -১, ২, ৩, ৪ এ বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৪০টি উদ্ভাবনী প্রজেক্ট ও ডিজিটাল সেবা প্রদর্শন করা হয়। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে শহরের ঐতিহাসিক ভাওয়াল রাজবাড়ী মাঠে জেলা প্রশাসক আনিসুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলায় অংশগ্রহণকারী বিজয়ী প্রতিষ্ঠানসমূহের মধ্যে পুরস্কার বিতরণ করেন। শিক্ষার্থীদের এই সাফল্যে বিডিইউ কর্তৃপক্ষ সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার করুন:

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়