মঙ্গলবার,  ০৬ ডিসেম্বর ২০২২

 

২২ অগ্রাহায়ণ ১৪২৯ ,  ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভাওয়ালের কন্ঠ :: Bhawaler Kontho - ভাওয়ালের খবর

গাজীপুরে মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়িতে সন্ত্রাসী হামলার অভিযোগ

প্রকাশিত: ১৯:৪০, ১৯ নভেম্বর ২০২২

গাজীপুরে মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়িতে সন্ত্রাসী হামলার অভিযোগ

সংগৃহীত ছবি

গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকায় এক মুক্তিযোদ্ধা পরিবারের বসতবাড়িতে হামলা চালিয়ে বিভিন্ন জাতের গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় ভূমিদস্যু ইজ্জল, রোমান ও মনছুরের বিরুদ্ধে। এ ব্যাপারে মুক্তিযোদ্ধার সন্তান ভুক্তভোগী আনিসুল হক মিজান জয়দেবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৬ নভেম্বর গাজীপুর সদর উপজেলার ভবানীপুর গ্রামের মরহুম মুক্তিযোদ্ধা আলী আকবরের ছেলে আনিসুল হক মিজানের বাড়িতে একই গ্রামের ইজ্জল, রোমান ও মনসুর আলীর নেতৃত্বে দেশীয় অস্ত্র রামদা, লোহার রড, শাবল ও বাঁশের লাঠি দিয়ে হামলা চালায়। এ সময় মিজানের পৈতৃক সূত্রে পাওয়া বসতভিটার জমিতে থাকা সেগুন, মেহগনি ও লেবু গাছ কেটে ব্যাপক ক্ষতি করে। এ সময় মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন এগিয়ে এসে বাধা দিলে তাদের প্রাণনাশের হুমকি দেয় হামলাকারীরা। 

মুক্তিযোদ্ধার সন্তান আনিসুল হক মিজান জানান, তার বাবা বীর মুক্তিযোদ্ধা আলী আকবরের মৃত্যুর পর তাদের চাষাবাদ ও বসতভিটার জমি জোরপূর্বক দখলের পাঁয়তারা করছে অভিযুক্তরা। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে আমরা কাগজপত্রসহ বসে সমাধানের চেষ্টা করেছি। কিন্তু তারা আমার পৈতৃক বসতভিটা জোরপূর্বক জবরদখলে নিতে নানারকম ষড়যন্ত্র এবং নানাভাবে হয়রানি করে আসছে।

আমার বৃদ্ধ মা ও ছোটভাই কলেজছাত্র মুন্নাসহ আমাদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। উজ্জ্বল, মনসুর আলী, রোমানা, লিপি আক্তার গংরা পরস্পর যোগসাজশে ভিটাবাড়ি দখলের উদ্দেশ্যে একের পর এক হয়রানিমূলক মামলা দিয়ে আসছে।

স্থানীয়রা জানান, মনসুর আলী ও রোমানা গংরা দীর্ঘ দিন যাবত মুক্তিযোদ্ধা পরিবারটির ওপরে নির্যাতন, হুমকি, বসতভিটা ও জায়গা-জমি দখলের পাশাপাশি প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। মনসুর আলী গংদের কারণে হুমকির মুখে মুক্তিযোদ্ধা পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছে। 

মনসুর আলীর দাপটে প্রকাশ্যে জমি দখল ও থানায় বসে মামলা রেকর্ড, আসামি গ্রেফতার করানো হয় বলে ভুক্তভোগী মিজান জানান।

এ ব্যাপারে জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ মো. মাহতাব উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন:

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়