মঙ্গলবার,  ০৬ ডিসেম্বর ২০২২

 

২২ অগ্রাহায়ণ ১৪২৯ ,  ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভাওয়ালের কন্ঠ :: Bhawaler Kontho - ভাওয়ালের খবর

২৮ নভেম্বর এসএসসি’র ফল প্রকাশ

প্রকাশিত: ১৪:০৫, ২১ নভেম্বর ২০২২

২৮ নভেম্বর এসএসসি’র ফল প্রকাশ

সংগৃহীত ছবি

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ২৮ নভেম্বর (সোমবার) প্রকাশ করা হবে। 

সোমবার (২১ নভেম্বর) শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের মোর্চা আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানান। 

এবার ২০ লাখ ২১ হাজার শিক্ষার্থী এসএসসি ও সমমানের ফল প্রকাশের অপেক্ষায় আছেন। পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা। সে ৬০ দিন শেষ হবে ৩০ নভেম্বর।

জানা গেছে, আগামী ২৮, ২৯ বা ৩০ নভেম্বর ফল প্রকাশের অনুমতি চেয়ে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের মোর্চা আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছিলো। আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচ দিনের রাষ্ট্রীয় সফরে জাপান যাচ্ছেন। 

গত ১৫ সেপ্টেম্বর সারাদেশে একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। ১ অক্টোবর উচ্চতর গণিত (তত্ত্বীয়) পরীক্ষার মাধ্যমে এসএসসি পরীক্ষা শেষ হয়। ১০ থেকে ১৫ অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা। এ বছর নয়টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা এবং কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি ও সমমান পরীক্ষায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। নয়টি সাধারণ ধারা শিক্ষা বোর্ডের পরীক্ষার্থী ছিলেন ১৫ লাখ ৯৯ হাজারের বেশি। 

শেয়ার করুন:

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়