মঙ্গলবার,  ০৬ ডিসেম্বর ২০২২

 

২২ অগ্রাহায়ণ ১৪২৯ ,  ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ভাওয়ালের কন্ঠ :: Bhawaler Kontho - ভাওয়ালের খবর

না নেচেই চলে গেলেন নোরা, ১৫ হাজারে টিকিট কেনা দর্শকরা ক্ষুব্ধ

প্রকাশিত: ২০:৫১, ১৯ নভেম্বর ২০২২

না নেচেই চলে গেলেন নোরা, ১৫ হাজারে টিকিট কেনা দর্শকরা ক্ষুব্ধ

সংগৃহীত ছবি

নানা ধরনের বাধা বিপত্তি পেরিয়ে শুক্রবার (১৮ নভেম্বর) ঢাকার মাটিতে পা রাখেন বলিউড তারকা নোরা ফাতেহি।

এদিন রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) 'গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড' শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে উইমেন লিডারশিপ করপোরেশন নামে একটি প্রতিষ্ঠান। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্যই নোরার ঢাকায় আগমন।

অনুষ্ঠানে নির্ধারিত প্রবেশমূল্যের বিনিময়ে এই বলিউড তারকাকে দেখার সুযোগ করে দিয়েছিল আয়োজক প্রতিষ্ঠান। অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা।

বিকাল ৪টায় দর্শকদের জন্য অনুষ্ঠানটির গেট ওপেন হয়। ফলে বিকাল ৪টা থেকেই নোরার পারফরমেন্স দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন উৎসুক দর্শক। প্রথম দিকে ছিল স্থানীয় শিল্পীদের পরিবেশনা ও র‍্যাম্প শো। রাত সাড়ে ৯টার দিকে দিলবার দিলবার গানের তালে অনুষ্ঠানে প্রধান আকর্ষণ হয়ে মঞ্চে আসেন নোরা। বসুন্ধরা কনভেনশন হল তখন উচ্ছ্বাস আর উত্তেজনায় মাতোয়ারা। শীতের রাত যেন উষ্ণ হয়ে উঠল নোরার হাসি আর রুপের জেল্লায়। নোরা হাত নেড়ে সবাইকে ভালোবাসা ছড়িয়ে দেন।

এরপর মঞ্চে বক্তব্য রাখেন নোরা। বক্তব্যে নোরা বলেন, 'ঢাকায় আসতে পেরে আমি সত্যি অনেক আনন্দিত। দ্বিতীয়বারের মতো আমার এখানে আসা। উপস্থিত সবাইকে উড়ন্ত চুমু ছুড়ে দিয়ে বলেন, এত সুন্দর রাতের জন্য সবাইকে অনেক ধন্যবাদ। বাংলাদেশের আতিথেয়তা আমাকে মুগ্ধ করেছে।'

বক্তব্য শেষে নোরা অ্যাওয়ার্ড প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন। আগত দর্শকদের প্রত্যাশা ছিল, নোরা হয়ত পুরস্কার দেওয়া শেষ হলেই মঞ্চে কোমর দোলাবেন। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। যদিও মঞ্চে তার গান ঠিকই বেজেছে। কিন্তু তিনি নাচেননি। তাকে ঘিরে নেচেছেন একদল ড্যান্সার। সেই গানে হালকা হাত-পা নেড়ে তাল মিলিয়েছেন।

এদিকে নোরার নাচ দেখতে না পেরে হতাশ হয়েছেন আগত দর্শকরা। অনুষ্ঠান শেষে গণমাধ্যমে প্রকাশ করেছেন ক্ষোভ। তারা জানান, টাকা খরচ করে অ্যাওয়ার্ড দেওয়া দেখতে আসেননি। পুরো টাকা জলে গেছে। অনেকের মতে, আয়োজক প্রতিষ্ঠান প্রতারণার আশ্রয় নিয়েছেন।

এর আগে অনুষ্ঠানে যোগ দিতে দুপুর ১টা ২০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন এই বলিউড অভিনেত্রী। সেখানে গোলাপি ট্রাউজার ও হুডি, সঙ্গে কালো রোদচশমায় বেশ ফুরফুরে মেজাজে দেখা যায় তাকে।

এর আগে, রাজস্ব আইন ও বিধি না মানায় ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহির অনুষ্ঠানে নিষেধাজ্ঞা দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সেসব জটিলতা কাটিয়ে অবশেষে ঢাকা আসেন নোরা।

জানা গেছে, শনিবার বাংলাদেশ থেকেই কাতারের উদ্দেশে রওনা দেবেন এই গ্ল্যামার গার্ল। সেখানে বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবেন তিনি।

বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন নোরা। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু সিনেমাতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘বাহুবলি: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

হিন্দির পাশাপাশি দক্ষিণী সিনেমায়ও নোরা সমান দক্ষ। তেলুগু, মালয়ালম এবং তামিল সিনেমাতেও তার সরব উপস্থিতি নজর কাড়ে। তবে কেবল বড় পর্দায়ই নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা জা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।

শেয়ার করুন:

সর্বশেষ

সর্বাধিক জনপ্রিয়